HomeJob updatesব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসে কর্মী নিয়োগ। কিভাবে আবেদন করবেন? জানুন বিস্তারিত।

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসে কর্মী নিয়োগ। কিভাবে আবেদন করবেন? জানুন বিস্তারিত।

কেন্দ্র সরকারের উপভোক্তা বিষয়ক মন্ত্রকের একটি সংস্থা হল ব্যুরো অফ ইন্ডিয়ান স্টান্ডার্স। এই সংস্থা তে কর্মী নিয়োগের(Bureau of Indian Standards Job)একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

দেশের যেকোনো রাজ্য থেকেই উপযুক্ত যোগ্যতা সম্পন্ন ছেলে এবং মেয়েরা আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকেই ছেলে এবং মেয়েরা আবেদনের যোগ্য। প্রার্থীদের নিয়োগ করা হতে পারে দেশের যেকোনো প্রান্তে। চুক্তির ভিত্তিতে কর্মীদের নিয়োগ করা হবে এবং আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে।

ব্যুরো অফ ইন্ডিয়ান স্টান্ডার্স সংস্থা তে কর্মী নিয়োগের(Bureau of Indian Standards Recruitment 2023) শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি ইত্যাদি বিষয়গুলি সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

পদের নাম-

নিয়োগ হবে ইয়ং প্রফেশনাল পদে।

মোট শূন্যপদ-

মোট শূন্যপদ রয়েছে ১৫টি।

বয়সসীমা-

প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন।

আবেদন শেষ-

04/08/2023

বেতন-

দু বছরের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। দু’বছরে নিযুক্তদের মোট ৭০,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। দৈনিক সাড়ে আট ঘণ্টা কাজ করতে হবে নিযুক্তদের।

See also  ব্যাংক অফ বরোদাতে চাকরির সুযোগ, জানুন বিশদে।

শিক্ষাগত যোগ্যতা-

যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোন বিষয়ে স্নাতক হতে হবে। অথবা ইঞ্জিনিয়ারিং এ বিটেক, ডিপ্লোমা এর পর এমবি, মার্কেটিং বা সেলস বা সমজাতীয় কোন ডিগ্রী থাকতে হবে।

স্নাতকোত্তর এবং স্নাতক স্তরে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। তাছাড়া মার্কেটিং বা সমজাতীয় কোন ক্ষেত্রে অন্তত তিন বছরের পেশাদারী অভিজ্ঞতা থাকতে হবে।

নিয়োগ পদ্ধতি-

যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক পর্যায়ে বাছাই করা হবে। তারপর লিখিত পরীক্ষা, প্রাকটিক্যাল পরীক্ষা, টেকনিক্যাল জ্ঞান এবং ইন্টারভিউ এর মাধ্যমে উপযুক্ত প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি-

প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।
Bureau of Indian Standards এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন জানাতে হবে।

Important Link-

Official Website: Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular