HomeEducation Newsবেলুড় রামকৃষ্ণ মিশনে চালু হলো WBCS পরীক্ষার প্রস্তুতির অনলাইন ক্লাস।

বেলুড় রামকৃষ্ণ মিশনে চালু হলো WBCS পরীক্ষার প্রস্তুতির অনলাইন ক্লাস।

পশ্চিমবঙ্গের অন্যতম কঠিন একটি পরীক্ষা হল সিভিল সার্ভিস পরীক্ষা (WBCS Exam West Bengal)। প্রতি বছর কয়েক হাজার পরীক্ষার্থী এই পরীক্ষায় বসেন। কঠিন পরীক্ষা হবার কারণে এই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সকলের পক্ষে সহজ নয়। এই পরীক্ষার আগে উপযুক্ত প্রস্তুতি নিতে হয়, তবেই পরীক্ষাতে সাফল্য পাওয়া যায়। এবার পশ্চিমবঙ্গের সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি নেওয়া ছাত্র-ছাত্রীদের সহায়তা করতে একটি কোর্স করানো হবে বেলুড়ের রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরে। এই মর্মে প্রতিষ্ঠানের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জেনে নিলেই কোর্সের সম্পর্কে বিস্তারিত।

কোর্স এর নাম কি?

টার্গেট ডব্লিউবিসিএস ২০২৩

কারা আবেদন করতে পারবেন?

পুরুষ এবং মহিলারা উভয়েই আবেদন করতে পারবেন।

কোর্সে কি কি শেখানো হবে?

পশ্চিমবঙ্গের সিভিল সার্ভিস পরীক্ষার প্রিলিমস ,মেইন মক ইন্টারভিউ এবং সমস্ত পর্যায়ের জন্য এখানে পরীক্ষার্থীদের সহায়তা করা হবে।

কিভাবে ক্লাস করানো হবে?

এখানে লাইভ ক্লাসে পড়ানো হবে। কোন কারনে কোন শিক্ষার্থী যদি লাইভ ক্লাস মিস করে ফেলেন তাহলে রেকর্ডিং ক্লাস দেখে নেওয়ার ব্যবস্থা থাকবে। তাছাড়া পিডিএফ ফরম্যাটে ছাত্র-ছাত্রীদের স্টাডি ম্যাটেরিয়াল দিয়ে দেওয়া হবে। ৮০০ ঘণ্টারও বেশি রেকর্ডিং এর একটি অ্যাপ্লিকেশন পাওয়া যাবে। তাছাড়া অনলাইনের মাধ্যমে মক টেস্টেরও ব্যবস্থা করা হবে।

See also  নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে শুরু হলো স্নাতকে ভর্তির প্রক্রিয়া, জেনে নিন সমস্ত খুঁটিনাটি।

কারা ক্লাস নেবেন?

এখানে ক্লাস নেবেন ডব্লিউবিসিএস অফিসার, আইএএস এবং আইপিএস অফিসাররা।

কোর্স ফি কত?

এখানে মোট কোর্সের ফি ৭৫০০ টাকা।

কিভাবে আবেদন করবেন?

প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। তাই দেরি না করে যত শীঘ্র সম্ভব আবেদন করে ফেলুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular