HomeJob updatesরাজ্যে ১ লক্ষ ২৫ হাজার শূন্যপদে চাকরি! কোন ক্ষেত্রে কত প্রার্থী নিয়োগ...

রাজ্যে ১ লক্ষ ২৫ হাজার শূন্যপদে চাকরি! কোন ক্ষেত্রে কত প্রার্থী নিয়োগ করা হবে? দেখুন তালিকা।

রাজ্যের চাকরিরপ্রার্থীদের জন্য একটি বড় সুখবর। রাজ্যের বিভিন্ন সরকারি দপ্তরে কর্মী নিয়োগের কথা ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, আগামী এক বছরের মধ্যে রাজ্যের বিভিন্ন সরকারি দপ্তরে ১ লক্ষ 25 হাজার জনকে নিয়োগ(West Bengal Government Job Recruitment 2023) করা হবে।

মঙ্গলবার নবান্নে একটি সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বিপুল সংখ্যক শূন্য পদে নিয়োগের কথা ঘোষণা করেন। পাশাপাশি তিনি আরো জানান যে, রাজ্যের কোন কোন দপ্তরে কতজন কর্মী নিয়োগ করা হতে পারে। সে ক্ষেত্রে রাজ্যের শিক্ষা দপ্তরে(West Bengal Education Department) নিয়োগের পরিমাণ হবে সব থেকে বেশি। তাছাড়া রাজ্যে সরকারের গ্রুপ সি, গ্রুপ ডি পদেও(Group C,D Recruitment WB) কর্মী নিয়োগ করা হবে কয়েক হাজার।

এছাড়া রাজ্যে অঙ্গনওয়াড়ি কর্মী, অঙ্গনওয়াড়ি সহায়ক নিয়োগ করা হবে। কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শূন্য পদে নিয়োগ করা হবে। কয়েক হাজার চিকিৎসক, নার্স এবং পুলিশের পদে নিয়োগ করা হবে।

বর্তমানে নিয়োগ দুর্নীতি কাণ্ডে রাজ্য সরকার(West Bengal State Government) একেবারেই কোণঠাসা। বিভিন্ন সরকারি চাকরিতে অনিয়ম হয়েছে এই অভিযোগে মামলা চলছে হাইকোর্টে। বহু উঁচুস্তরের নেতা-মন্ত্রীরা জেলে রয়েছেন। রাজ্যের বহু সরকারি দপ্তরে বিপুল সংখ্যক শূন্য পদ আছে, তাও কেন নিয়োগ করা হচ্ছে না – তাই নিয়ে চাকরিপ্রার্থীদের মধ্যে বাড়ছে অসন্তোষ। কিছুদিন আগে একটি সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান যে, তার ছাড়পত্র থাকা সত্ত্বেও বেশ কিছু পদে নিয়োগ প্রক্রিয়া আটকে রয়েছে। এই নিয়ে তিনি বেশ ক্ষুব্ধও হন। অবশেষে মঙ্গলবার ১ লক্ষ ২৫ হাজার শূন্য পদে নিয়োগ করার ঘোষণা করেন তিনি।

See also  SAIL অর্থাৎ স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। জানুন বিস্তারিত।

কোন কোন পদে কতজন কর্মী নিয়োগ করা হবে দেখুন:

প্রাথমিক: ১১০০০ জন।
উচ্চ প্রাথমিক: ১৪৫০০ জন।
কলেজ বিশ্ববিদ্যালয়: ২,২০০ জন অধ্যাপক।
পুলিশ বাহিনীর বিভিন্ন পদ: ২০,০০০ জন।
Excise Constable: ৩০০০ জন।
Group D: ১২,০০০ জন।
Group C: ৩,০০০ জন।
স্বাস্থ্য দফতরে ডাক্তার: ২০০০ জন।
নার্স: ৭,০০০ জন।
কমিনিউটি হেল্থ ওয়ার্কার: ২০০০ জন।
ASHA কর্মী:৭০০০ জন।
অঙ্গনওয়াড়ি ওয়ার্কার: ৯,৪৯৩ জন।
অঙ্গনওয়াড়ি হেপ্পার: ১৩,৯২৬ জন।
রাজ্য সরকারের অন্যান্য পদে: প্রায় ১৭,৮০০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

RELATED ARTICLES

Most Popular